Jun 5, 2007

টেলিফোন বিড়ম্বনা

আমরা তখন সিলেটে ঈদগার একটা মেসে থাকতাম। আমি, রিয়াদ, কামরুল, শামীম, সাজ্জাদ। বিশ্ববিদ্যালয় তখন অনির্দিষ্টকালের জন্য বন্ধ। সাজ্জাদ ঢাকায় চলে গেছে। আমরা বাকিরা আছি সিলেটে। মাসের শুরুতে বাড়ি ভাড়া দিতে গিয়ে ঝামেলায় পড়লাম। সাজ্জাদ তো ঢাকায়, ওর টাকা কেমনে ম্যানেজ করি? আমরা তখনও কেউ টিউশনি করি না, টাকাপয়সার টানাটানি। এমন সময় যেন ঈদের চাঁদ দেখতে পেলাম, সাজ্জাদ ঢাকা থেকে টেলিফোন করেছে। আমি ওরে বললাম,
"সাজ্জাদ, এমাসের বাড়ি ভাড়ার টাকা কুরিয়ারে পাঠিয়ে দেও" ।
"সরি সজীব, এমাসটা ম্যানেজ কর। আগামী মাসে একবারে পাঠাবো"।
আমি একটু মন খারাপ করে বাকী পোলাপানদের বললাম, "ধুর, ওতো টাকা পাঠাবে না"।
আমি বলি, আর পোলাপান হাসে। আমি ভেবে পাই না, ওরা হাসতেছে কেন? আমার মেজাজ গেলো খারাপ হয়ে।
হাসির রহস্য উন্মোচন হল পরদিন। পাশের টেলিফোনের দোকান থেকে সাজ্জাদ সেজে রিয়াদ আমাকে টেলিফোন করেছিল। আমি টেরই পাইনি। পরে ব্যাপারটা আমার কাছেও মজা লেগেছে।

1 টি মন্তব্য:

তানিম বলেছেন...

সজিব, ভাল হইসে । তবে, details এর দিকে আর ইক্তু নজর দিও ।